"শেষ" মানেই "শেষ"

"পৃথিবীতে সবচেয়ে নিষ্ঠুরতম সত্যি মনে হয় "মৃত্যু" ... এই যে আমি সারাদিন অনলাইন থাকি ... স্ট্যাটাস দিয়ে দিয়ে মানুষের হোমপেইজ নষ্ট করি প্রতি ঘন্টায় ... দুম করে হয়তো একদিন দেখা যাবে, এই আইডি থেকে আর কোন স্ট্যাটাস আসছে না ... ১ দিন যাবে, ২ দিন যাবে ... কেউ কেউ ইনবক্স পাঠাবে ... মেসেজগুলো কখনোই আর SEEN হবে না !!

একটা সময় মানুষ জানবে, এই আইডির মালিক এখন মৃত ... সে আর কখনোই কোন স্ট্যাটাস দিবে না ... হাসাবে না, কাঁদাবে না ... ask.fm এ মানুষকে পচাবে না ... দাঁত বের করা কোন প্রোফাইল পিকচার দিবে না !!

আমি বা কেউ কখনোই জানবো না, কোন স্ট্যাটাসটা আমার শেষ স্ট্যাটাস ... কোন মেসেজটা আমার শেষ মেসেজ ... কোন কথাটা আমার শেষ কথা ... কোন নিঃশ্বাসটা আমার শেষ নিঃশ্বাস !! 

হয়তো এইটাই ... হয়তো তার পরেরটা ... কিংবা অন্য কোনটা !!

শেষ স্ট্যাটাসটি অনেকেই শেয়ার করবে, হাজার হাজার লাইকও হয়তো পড়বে ... কমেন্ট আসবে ... সেগুলো আমি বাদে সবাইই দেখবে ... কি ভীষণ ভয়ঙ্কর রকমের নিষ্ঠুরতা, তাই না ??

কেউ কেউ বার বার প্রোফাইলে এসে ঢু মারবে ... হয়তো আমি একটা Activity করবো ... একটা কমেন্ট, একটা ছোট্ট লাইক ... অনলাইন লিস্টে আমার নামের পাশে ছোট্ট করে সবুজ বৃত্ত খুঁজবে কেউ কেউ ... সৃষ্টিকর্তা খুব যত্ন করে সবুজ বৃত্তটা মুছে দিয়েছে !!

আমার প্রচন্ড হাস্যকর লেখাগুলা পড়েও তখন আপন মানুষগুলার চোখে পানি আসবে ... কী অদ্ভূত রকমের অনুভূতি, তাই না ??

কখনো সুযোগ হবে কিনা জানা নাই ... তাই সবার কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি ... আমি খুব খারাপ একজন মানুষ ... প্রতিনিয়তই বিভিন্ন মানুষকে কষ্ট দিই, দিচ্ছি ... ক্ষমাটুকু চেয়ে নিলাম ... বাকিটা মানুষের কাছেই থাকুক !!

... ... ...

0 comments:

Post a Comment